আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শপথ নিলেন আরও ৪ উপদেষ্টা

Spread the love

অনলাইন ডেস্ক

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে আরও চারজন শপথ নিলেন। আজ শুক্রবার বিকেল ৪টা ১০ মিনিটের দিকে তারা শপথ নেন। বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের শপথবাক্য পাঠ করান। শপথগ্রহণের সময় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ অন্যান্য উপদেষ্টারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

আজ শপথ নেওয়া চার উপদেষ্টা হলেন অর্থনীতিবিদ ওয়াহিদ উদ্দিন মাহমুদ, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, বিডিআরের (বর্তমান নাম বিজিবি) সাবেক মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী ও সাবেক সচিব মুহাম্মদ ফাওজুল করিম খান।।

এর আগে গত ১১ আগস্ট আলী ইমাম মজুমদারকে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ মোট ১৪ উপদেষ্টা শপথ নেন গত ৮ আগস্ট। পরে শপথ নেন আরও তিন উপদেষ্টা। সব মিলিয়ে প্রধান উপদেষ্টাসহ এ সরকারের সদস্যসংখ্যা এখন ১৭। আগামীকাল নতুন চার উপদেষ্টা শপথ নিলে অন্তর্বর্তীকালীন সরকারের সদস্য সংখ্যা হবে ২১।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের হাতে রাখা হয়েছে ২৪টি মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব। এ ছাড়া সরকারের অন্য সদস্যদের মধ্যে অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ, আইনে অধ্যাপক আসিফ নজরুল, শিল্পে আদিলুর রহমান খান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়ে হাসান আরিফ, পররাষ্ট্রে মো. তৌহিদ হোসেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনে সৈয়দা রিজওয়ানা হাসান, সমাজকল্যাণে শারমিন এস মুরশিদ, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে ফারুক-ই-আজম, স্বরাষ্ট্রে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে সুপ্রদীপ চাকমা, প্রাথমিক ও গণশিক্ষায় বিধান রঞ্জন রায়, ধর্মে আ ফ ম খালিদ হোসেন, মৎস্য ও প্রাণিসম্পদে ফরিদা আখতার, স্বাস্থ্য ও পরিবারকল্যাণে নুরজাহান বেগম, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিতে মো. নাহিদ ইসলাম এবং যুব ও ক্রীড়ায় আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর